Redmi Note 8 Pro বনাম Realme XT: 64 এমপি ক্যামেরার যুদ্ধে জিতেছে কোনটি?

@
3.7
(6)

bandicam 2019-11-24 10-51-45-583.jpg

৪৮এমপি ক্যামেরা থেকে স্মার্টফোনগুলি এখন ৬৪এমপি ক্যামেরায় স্থানান্তরিত হচ্ছে। দুটি প্রতিযোগিতা ব্র্যান্ড ইতিমধ্যে ভারতে তাদের প্রথম ৬৪এমপি ক্যামেরা স্মার্টফোন চালু করেছে। ৬৪এমপি ক্যামেরার স্মার্টফোনটি চালু করার প্রথম স্মার্টফোন উৎপাদনকারী সংস্থা হল Realme এবং ফোনটির নাম Realme XT। Realme  XT লঞ্চ হওয়ার পরে শীঘ্রই Redmi Note 8 Pro নামে তার ৬৪এমপি ক্যামেরা ফোনটি চালু করে। এখন যে প্রশ্নটি ওঠে তা হল, কোন ৬৪এমপি ক্যামেরার স্মার্টফোনটি ভাল?

redmi-vs-realme_425_735.png

চলুন এক নজরে দেখা যাক ফোন দুটির ফিচার –

● ডিজাইন :-

▪Realme XT এবং Redmi Note 8 Pro উভয়ই কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং সামনের দিকে সেলফি তোলার জন্য সিঙ্গল ইমেজ সেন্সর সহ আসে।

▪Redmi Note 8 Pro এর ক্যামেরা মডিউলটি পিছনের প্যানেলের উপরে মাঝখানে বসে অপরদিকে Realme  XT-র ক্যামেরা সেটআপটি চূড়ান্ত শীর্ষে-বাম দিকে রয়েছে।

▪Redmi Note 8 Pro-তে পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে এবং Realme XT ফোনের স্ক্রিনের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রাখে।

▪Realme এবং Redmi  উভয় ফোনই ওয়াটারড্রপ / ডট ড্রপ স্টাইল নচ সহ আসে। উভয় ফোনই বেশ উচ্চতর স্ক্রি-টু-বডি অনুপাত দেয়।

bandicam 2019-11-24 10-56-04-636.jpg

● ডিসপ্লে : –

Realme XT-র তুলনায় রেডমি নোট 8 প্রো একটি বড় স্ক্রিন । Redmi Note 8 Pro FHD+, ৬.৫৩ ইঞ্চি ডট ড্রপ নচ স্ক্রিনের সাথে আসে যা ২৩৪০X ১০৮০p রেজোলিউশন এবং স্ক্রিন-টু-বডি অনুপাত ৯১.৪ শতাংশ দেয়। তুলনায়, Realme XTতে ১৯.৫ : ৯ টির অনুপাত সহ ৬.৪ ইঞ্চি FHD+, সুপার অ্যামোলেড ডিউড্রপ ডিসপ্লে অন্তর্ভুক্ত রয়েছে।

bandicam 2019-11-24 10-58-00-428.jpg

● ক্যামেরা :-

দুটি স্মার্টফোনের পিছনে চারটি ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে।Redmi Note 8 Pro এবং Realme XT প্রাথমিক ৬৪ এমপি স্যামসাং ইমেজ সেন্সর সহ আসে। দুটি স্মার্টফোনেই সেকেন্ডারি ৮এমপি আল্ট্রা-ওয়াইড সেন্সর, তৃতীয় ২এমপি গভীরতা সেন্সর এবং চতুর্থটি হল ২এমপি ম্যাক্রো লেন্স। সেলফিগুলির জন্য রেডমি নোট 8 প্রো একটি ২০ এমপি চিত্র সেন্সর ব্যবহার করে যখন Realme XT একটি ১৬এমপি ফ্রন্ট ক্যামেরা নিয়ে আসে।

Snapdragon-712-VS-Helio-G90-and-G90T.jpg

● প্রসেসর :

একটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর চালিত হয় এবং দ্বিতীয়টি মিডিয়াটেক চিপসেটের সাথে আসে। রেডমি নোট 8 প্রো শাওমি মিডিয়াটেকের সর্বশেষ গেমিং-নির্দিষ্ট চিপসেট – হেলিও জি ৯০ টি-এর জন্য পছন্দ করে। অন্যদিকে, Realme XT অ্যাড্রেনো ৬১৬ জিপিইউ সহ একটি ২.৩ GHz স্ন্যাপড্রাগন ৭১২ এসসি দ্বারা চালিত। বাস্তব জীবনে মিডিয়াটেক হেলিও জি ৯০ টি এবং স্ন্যাপড্রাগন ৭১২ এসসি উন্নত এবং মসৃণ পারফরম্যান্সের অফার দেয়। দুটি স্মার্টফোনই মাল্টিটাস্কিং পরিচালনা করতে সক্ষম এবং ব্যবহারকারীরা সহজেই সব ধরণের গেম খেলতে পারবেন| রেডমি নোট 8 প্রো তিনটি কনফিগারেশনে আসে – ৬ জিবি Ram + ৬৪ জিবি, ৬ জিবি Ram + ১২৮ জিবি, এবং ৮ জিবি Ram + ১২৮ জিবি। Realme XTও তিনটি ভেরিয়েন্টে আসে – ৪ জিবি Ram + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি Ram+ ৬৪ জিবি এবং ৮ জিবি Ram + ১২৮ জিবি।

bandicam 2019-11-24 11-03-20-860.jpg

● ব্যাটারি :

Realme ফোনের তুলনায় রেডমি ফোনটি একটি বড় ব্যাটারি সহ আসে। রেডমি নোট 8 প্রো ৪৫০০ এমএএইচ ব্যাটারি সহ বক্সে ১৮ ডাব্লু ফাস্ট চার্জিং সমর্থন সহ আসে। Realme XTতে ৪০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এবং ভিওওসি ৩.০ দ্রুত চার্জিং সমর্থন করে। Realme XT এবং রেডমি নোট 8 প্রো উভয়টিতে ইউএসবি টাইপ সি সমর্থন অন্তর্ভুক্ত রয়েছে।

User Interface :

রেডমি নোট 8 অ্যান্ড্রয়েড 9 পাই-এর ভিত্তিতে এমআইইউআই ১০ চালায়। নোট 8 সিরিজের লঞ্চ ইভেন্টে, শাওমি নিশ্চিত করেছে যে দুটি ফোনই এমআইইউআই ১১-তে আপগ্রেড হবে ১১ RealmeXT অ্যান্ড্রয়েড ৯ পাইয়ের ভিত্তিতে কালারওএস ৬.০.১এ চলে।

● রেডমি নোট 8 প্রো বা Realme এক্সটি : কোনটি ভাল?

১৪,৯৯৯ টাকায় রেডমি নোট 8 প্রো দুর্দান্ত মূল্য দেয়। এটি প্রিমিয়াম ডিজাইন, শক্তিশালী পারফরম্যান্স, দুর্দান্ত ছবি এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফ ক্লিক করে। যেমনটি আমরা রেডমি নোট 8 প্রো-এর সম্পূর্ণ পর্যালোচনায় উল্লেখ করেছি, স্মার্টফোনটি এই প্রাইস সেগমেন্টের সেরা স্মার্টফোন হিসাবে পরিচিত হওয়ার জন্য সমস্ত ডান বক্সকে টিক দেয়। Realme XT সম্পর্কেও একই কথা বলা যেতে পারে। Realme XT ভাল ছবি ক্লিক করে, অত্যাশ্চর্য দেখায়, দীর্ঘস্থায়ী ব্যাটারি জীবন দেয় এবং শক্তিশালী কর্মক্ষমতা দেয় ১৫,৯৯৯ টাকায় Realme XT দুর্দান্ত প্যাকেজ।

লেখকঃ অত্রি হাজরা

লেখাটিকে কতগুলি ট্রফি দেবেন ?

Click on a star to rate it!

Average rating 3.7 / 5. Vote count: 6

No votes so far! Be the first to rate this post.

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •   
  •   
  •  

Leave a Reply

Next Post

হ্যালো হ্যালফাইটস : পর্ব - দুই

3.7 (6) (এক মুকুটে এত পালক!) গঙ্গা-ব্রহ্মপুত্র বদ্বীপের পশ্চিম অংশটি সবচেয়ে প্রাচীন; তৈরি হয়েছিল ৫০০০ থেকে ২৫০০ বছর আগে, গঙ্গা ও তার শাখানদী – উপনদীর পলি জমে। এই পশ্চিম অংশটির নিম্ন ভাগই হল ভারতীয় সুন্দরবন। ভারতীয় সুন্দরবনের পশ্চিম সীমানায় আছে হুগলি নদী, পূর্ব সীমানায় আছে ইছামতি-রায়মঙ্গল নদী, দক্ষিণে বঙ্গোপসাগর এবং […]
error: কপি নয় সৃষ্টি করুন
%d bloggers like this: